বন্ধু দিবসে আমার মনের কোণায়
      উঁকি মারে কত প্রিয় মুখ;
কত বছর পরে কে যে আছে কোথায়
      পেলো সুখ নাকি শুধু দুখ।


নিয়ত মনে পড়ে এখনো তোমাদের
      কাঁদি,বসি যখন একাকী;
পালিয়ে গেলে আকাশে ফেলে আমাদের
      কি অপরাধে দিলে গো ফাঁকি।


আগে না হতো এ মোবাইল ফোনে কথা
      কই টুইটার ফেসবুক;
ছিল তবু অটুট বন্ধন,মধুরতা
      হত ভাগ সব সুখ দুখ।


আগে হতো ভাইয়ের হাতে এই রাখি
      বোনকে দেখেছি তা পড়াতে;
সময় গিয়েছে পাল্টে আজ তবে দেখি
      সখা বাঁধে তা বন্ধুর হাতে।


যান্ত্রিকতার এ যুগে বাড়ুক বন্ধুত্ব
      বিশ্বের সব নরনারীতে;
হোক বন্ধুত্ব আর বাড়ুক এ মমত্ব
      হোক বিশ্বটা এক বাড়িতে।