ফ্রেমে বাঁধানো সুন্দর ছবি
দেখি,নিয়তই পাই ধোঁকা;
ঐ সবুজ মাঠ,দীপ্ত রবি
আমি তবে আহাম্মক বোকা ?

ঐ যে মাতাল সমুদ্র ঢেউ
যেন যৌবনের চঞ্চলতা;
আড়ালে আবার হাসে কেউ
দেখে পুষ্প অলির সখ্যতা।

শিশির ঘাসে দারুণ প্রেম
ঘুরে প্রজাপতি বাগে বাগে;
আজগুবি লাগে ঐ সে ফ্রেম
ঝর্ণা বয় কল কল রাগে।

আমার এ চোখের ফ্রেমে
আছে বন্দী আজে বাজে সব;
বাড়ে দীর্ঘশ্বাস ক্রমে ক্রমে
কলহ দ্বন্দ্ব,আছে রণরব।
  
নেই সবুজ শ্যামল ভূমি
মাঠে নেই ঐ স্বর্ণ ফসল;
মানুষ সবাই আকাশ গামী
সুখীও তবে যারা সবল।

নেই জলধারা,গাছপালা
ছবিতে অগনিত মলিন মুখ;
অশ্রুধারা,শুধু ছলকলা
অস্থিসার,ভাঙ্গা কতক বুক।

       রচনা:২০১৩