আমার মৃত্যুতে তুমি কেঁদো না , আমিতো মরিনি
তুমি কাঁদছো কেনো অন্ধ মায়ায় ?
তুমি কি হারিয়েছো? আমায়?
আমি যদি সত্যি তোমার হোতাম,
তাহলে তুমি  ইচ্ছা করলেই আমায় ধরে রাখতে
আমার স্থায়ীত্ব –চিরন্তন কিন্তু অবস্থান অনিত্য
তুমি কি সত্যই আমায় ভালোবেসেছিলে?
নাকি আমার দেহ, মন, বুদ্ধি আর অহংকার।
তুমি তো কখনো আমার আত্মাকে স্পর্শ করোনি?
আমার আত্মাকে চিনতেও পারোনি?
তোমার ভালোবাসা ছিলো মহ আর ভ্রম।
কিছু সুরভী ফুল, সুবাস, রঙিন জড়তা
তারপর আমি অন্য ধামে, অন্যকোন নামে।
যুগের আবর্তনে ,বিটপী লতায়,পাখির নীড়ে-
লক্ষ জনতার ভিড়ে, আমি আসি -আমি চলে যাই,
আমি নিরুপায়।
আমি ভালোবাসা চাই না , আমাকে প্রেম দিও।।