হৃদয়ে প্রেমের দিন শেষ হয়-
ব্যাকুল রাত্রি প্রান্তরের গাঢ় নীল অমাবস্যায় l
মনে হয় জীবনে যা আছে , শালিধান
খোসার মতন নষ্ট ম্লান l
অসারতা ধরা পড়ে, নদীর জলের গন্ধে
মনে হয় , এমন গভীর করে পেয়েছি কি?
কোনোদিন পৃথিবীতে  প্রেমের আহ্বান !
যে প্রেম নক্ষত্র আর নক্ষত্রের গান গায়
হৃদয়ে প্রেমের দিন শেষ হয়-
ব্যাকুল রাত্রি প্রান্তরের গাঢ় নীল অমাবস্যায় l
তুমি সখী, ডুবে যাবে মুহূর্তেই রোমহর্ষে তবু-
আমি; স্বপ্ন নিয়ে বেঁচে রব ,
ব্যাকুল রাত্রি প্রান্তরের গাঢ় নীল অমাবস্যায় ।