আমার দরজায় নেমে এলো -
হেমন্তের পড়ন্ত রোদ্দুর,
বসন্তের পাখি উড়ে গেল যেখানে দিগন্ত
সভয়ে ক্ষয় হয়, সহসা একদিন
আমার দরজায় ঝরেছিল নিষ্ঠুর  হতাশা।
অসহ্য সূর্যের তাপে  হারালো  অকাল দুর্ভাবনা
আশ্চর্য নির্বাক  সূর্য আর কুয়াশা ।
আজ আর নেই সূর্য-বিকিরণ
আমার জীবন তাই ব্যর্থ হল অকারণ ।।