চলছি উধাও- ঝড়ের বেগে
আঁধার আলোর প্রেতের মতো ভেসে!
মনের অন্ধকারে জড়িয়ে আছে অস্তসূর্য,
জেগেছে সে দিবারাত্রির জোয়ার- স্রোতে
আমার দেহের ছায়ার মতো -
চলছি উধাও- ঝড়ের বেগে ।
হঠাৎ কখনো স্বপন-ফানুস হয়ে
দেখিনি তার মুখখানি  -হাতটি রেখে হাতে!
চলছি উধাও, ঝড়ের বেগে দিবারাত্রির জোয়ার স্রোতে।
মরুঝড়ের হাহাকারে কত নতুন শরাবশালায়
জীবন-বীণার বিলাপ হঠাৎ যাচ্ছে  কেন থেমে ?
মোহ এমন কার! সেদিন বুঝি হারিয়ে গেছে-
ষাট বসন্তের তরে ; চলছি উধাও- ঝড়ের বেগে।