আবার যখনই দেখা হবে, তোমার আর আমার
মূর্ছা যাবে সকল অভিমান ; তুমি অনুরাগে- গাঢ় অন্ধকার
চির অনাবৃতা যে নদীর জলে শুধু -
গাঢ় অন্ধকার যেভাবে  তোমাকে  আলিঙ্গন করেছে ,
আমি সেভাবে হয়তো তোমাকে পাই নি!
দিনের সূর্য যে উত্তাপ তোমাকে দিয়েছে ; যবে
একদিন অন্ধকার সারা রাত আমার প্রিয় বন্ধু হবে,
আমি জানি, আমার কথার ভিতরে এমন কিছুই নেই
তবু আবার যখনই দেখা হবে, তোমার আর আমার
যখন ক্রমশ ফুরিয়ে আসছে আমার বেলা,
শেষ ট্রেনের টিকিট কেটে - আমি তো তা পারি নি
একদিন নিদ্রাহীন চোখে তোমার শরীরে পৃথিবীর পরে
একদিন কোথাও যাব না, শূন্যস্থানে তুমি আর আমি ।