আশে পাশে দেয় উঁকি
কখনো কেউ।
চোখে নিয়ে নীল তারা,
নিলীমা ঢেউ!
তবু ওরা যেন দেয়ালের ওপাশটাতেই,
কানাকানি লুকুচুরি ডুব!
নিশ্চুপ!
**
**
এই জীবনের ষ্টেশানে হেটে হেটে,
কতো স্বপ্নীল স্রোত দেখি ভেসে যেতে।
আমি সে স্রোতে গা ভাসিয়ে কবিতা খুঁজি।
ভাবনার অবেলায় চুপ!
**
**
পুরনো এ ডায়রির পাতা ভিজে,
কত দলছুট কবিতারা আসে নিজে।
যেই-রংতুলি হাতে নিয়ে লিখব ভাবি-
দেখি শত কাব্যের নীড়!
-
কত স্বপ্নকে দেখেছি পথের বাকে।
রোদে জ্বলা সূর্যটা জলের ফাঁকে।
চিকচিকে সেই রোদে পুড়েছি কত!
তাতে পেয়েছি জীবনের ভীড়!