ত্রিভঙ্গ
         এম.এস. এইচ.রাহোল


অজর দারায় নামবে শ্রাবণেরর জ্বল সে দিন দু'চোখে
যেদিন তুমি বোঝবে একাকৃত্ব কাকে বলে
গৌধলি সন্ধ্যার অভিমান সে দিন তুমি খুঁজবে


অমরত্ন কারো কাম্য নয়
একটু হাস্য ছাড়া।
প্রস্পুঠিত জিবনের স্নিগ্ধাতা যে দিন হারাবে


তোমার রবি তোমাতে রাজেন্দ্র
আমার চন্দ্রিমা আমাতে রিপু
অ- রোদিত মানসলোক তোমাকে করে রোমাঞ্চিত


আমার চাওয়া সবর্দা লোফফা ছিল
তোমার কামনার রাজন্তঃপুরে