কাদামাটি দিয়ে গড়া সম্পর্কের তার
কোনো ভিত কোনো নাম নেই যার
কোথায় রাখি কোথায় লোকায়
এ যে কি জালা যা বোঝান  যাই নাকি
এক খেলা যাতে মেতে থাকা
বালির চরে নাম লিখে রাখা
ক্ষনিকের স্রোত ভেসে যায় তাতে
পোড়া মন ধুয়ে মুছে যায় তাতে
স্মৃতি কনা সব পাথরে লেখা থাকে

রোজ এক পথে সুর তোলা গড়া
এ সুর কখনো শোনানো যায় নাকি?
আমার গানের সুর আমারি হলো না
ভাঙ্গা তানপুরায় সুর তোলা যায় নাকি?
নতুন গানের সুর মনে ঘোরে ফেরে
অন্যের গানের সুরে মন মাতে নাকি?
জীবনের সাথে থেকে বেচে থাকা যায়
বেচে থাকা মানে সুখে থাকা নাকি?
যার পানে ছুটে চলা এ জীবন
সেখানে সবকিছু ঠিক হয় নাকি?


কোনো এক দেশ ,এক স্বপ্ন চোখে
জীবনে এই রাশ বেধে ধরে থাকা
নতুন করে এক শুন্য জীবনে থেকে
শুন্য থেকে শুরু করা যায় নাকি ?
সম্পর্কের  তারটা যদি কাছে  থাকে
অন্য জীবনে তার বাধা যায় নাকি?
সাদা পাতায় যদি আকিবুকি কাটি
তার মানে ছবি আকা হয় নাকি?
শুন্য জীবন এই শুন্য থেকে যায়
জীবন ছেড়ে চলে যাওয়া যায় নাকি?