সমাপ্তিটা একই  হয়
সেই মাংস আর মাংস
আর কিছু নয়ে
সময় বদলায়, বদলায় না রূপ
সমাপ্তিটা একই থাকে
সেই মাংস আর মাংস


সস্তার জীবনে ,খবরের পাতায়  
যে আগুন জ্বলে তা গা সয়ে যায়
লিঙ্গের বিভেদে জীবনে পাতার অপমানে  
কিছু আসে যায় না, কিছু বলাও না
শুধু জীবনটা একই থাকে
বদলায় সময়


সময় বদলায়
আমরাও,কিন্তু প্রশ্ন একটি  
কিছু আসে যায় না
তবে বেঁচে থাকার সমাপ্তি  
সমাপ্তিটা একই থাকে...