জানলার গরাদে এক ছায়া
মৃত্যু ডেকে বলে বহু হলো আর নয়
পুরনো বটের গভীরে এক মুঠো লোভ
কিছু ছায়া কাটাকুটি করে বিছানার উপর
আর নিশির ভয় বড় অর্বাচীন এই জীবনে
নিরুত্তর ভবিষ্যত বাণী এক অমলিন ক্ষোভ


জানলার ওপারে রাখা এক আদিম আকাশ
আনাচে কানাচে ছড়ানো মনিমুক্ত
এক জলন্ত্য ফ্যাকাশে মুখ
আগলে রাখে কিপ্টে বুড়োর যক্ষের ধন
খালি পেটে জোত্স্নার বমি যেন
এক অজানা জগতের ভয়ার্ত রূপ


চার দেওয়ালের নিয়ন্ত্রিত জীবনের
অন্ধকারে একাকিত্ব শুয়ে সময়
দিকভ্রষ্ট পথিকের তৃষ্ণার্ত চাহিদা
মৃত্যু যেখানে অবাঞ্চিত বৃষ্টি
ঝরে সময় অসময়ে আগন্তুক হয়ে
এক সত্যি  মৃত্যু খিদে


একটু শীতল বায়ু ছুয়ে যায় শরীর
এক মুহূর্ত মৃত্যু আরো শীতল হয়
এক অজানা ভয় হৃদয় গভীরে
মৃত্যু যেন ছুয়ে যায় অবহেলায়
জীবন মৃত্যুর মাঝের তফাৎ
জানলার দুইপারে ভয় ধরে