কাল রাত্রে মৃত্যু আমায় জড়িয়ে শুয়ে ছিল
আমার বিবতিত কঙ্কালের প্রতি রন্ধ্রে
এক হিম শীতল ছোয়া ছিল তার
রাত্রের জানলার অন্ধকারের মুখোমুখি
আমার মানুষ হওয়ার এক অনুভূতি
মৃত্যুর  হৃদয়ে কম্পিত উপস্থিতি তার
আমার ভিতরের পাপ ,লোভ ,মিথ্যাগুলো
অন্ধকারে মৃত্যুর শেষ মুহূর্ত গুনছিল
খুলে রেখেছিল আত্মারা মৃত্যুর  দ্বার
একটা পাখি বোধায় আক্রান্ত তখন
কোনো হিংস্র প্রাণীর হলুদ দৃষ্টিতে
তার স্পর্শ লাগছিল হৃদয়ে আমার
ঘরের সিলিঙে ঘড়ঘরে এক অদ্ভূত শব্দ
এক মৃত্যুর চিঠি আমাকে আমন্ত্রণ দিল  
আমি আছি তোমার পাশে , তার শীতলতার
সকালে কোকিলের ডাক ,প্রথম শিউলি
আমার প্রিয়জনরা আমার হৃদয়ে ছিল
ভালোবাসা মানছিল না মৃত্যু আমার
যেগুলো নিয়মের বাইরে তারাই স্মৃতি
তারাও মানছিল না আমার চলে যাওয়া
মৃত্যু  চির সত্যি রেখে গেল পদচিন্হ তার