অরিত্র আজ এসেছিল সন্ধ্যের আলোয়
জোত্স্নার হাসি লেগে ছিল তার মুখেi iiiiiiii ।
সেই কলকলে কথা ,সেই সুরেলা দৃষ্টি
আমায় হেসে বললো এই বদলে গেছিস।
আমি কিছু বলিনি ,কি বলব?
আমি মোটা হয়েছি ,নেশা ধরেছি
কিন্তু আমি ভুলি  নি অরিত্র তোর কথা।.


আরিত্রের হাসি আমাকে লজ্জা দেয়
আমি মাথা নিচু করি ,ওর  প্রেম
আমায় নতুন দিশা দেখায় ,আমি লিখি...
আরিত্রের মা নেই ,মা মরা ছেলে
আমি বলি নি আমি দৃষ্টিহীন অন্ধ ।
আমার রক্ত সবুজ শিরায় এক গন্ধ
এক বাসী মড়ার বিষাক্ত গন্ধ ,চোখ বন্ধ ।


অরিত্র আমার বন্ধু এই চলে গেল বহুদূর.
সেবার গঙ্গার ধারা অরিত্র আর আমরা কজন
অরিত্র সেবার প্রচুর হেসেছিল ,কলকলে কথা ।
জানি না মৃত্যু কেমন ,সেখানে অন্ধকার না আলো।
অরিত্র তোর কষ্ট হচ্ছে ?আমার হচ্ছে ,তোর স্মৃতি...
তোর বুকে সাজানো প্রেম ,তোর চোখে তৃষ্ণা।
ট্রেনের ধাক্কায় থাতলানো শরীর তোর বিতৃষ্ণা ।


অরিত্র আজ আমি কাঁদব ,বহুদিন দুঃখহীন.
আমার কান্না দেখবে না কেউ ,এই পৃথিবীর।
অরিত্র তুই  জানিস আজ তোকে উলঙ্গ হতে হবে
মায়ের পেট থেকে আগুনের কোলে রীতি পৃথিবীর ।
অরিত্র তুই চলে গেলি ,আজ কাঁদছি ,কাল হাসব
তোর আত্মিয়োজন বন্ধু আমি ভোলা পৃথিবী...
অরিত্র তুই নেই তাই আমি একটু একা বোধায়
কাল আসিস আজ যা তোর ছুটি পৃথিবীর।