উড়ে যাওয়া দিন ঠিক খড় কুটো
ফেলে আসা পুরনো স্মৃতি একমুঠো।


বাইকে স্টার্ট ,মেঘলা আকাশ
অন্য পৃথিবী স্মৃতি ,চোখে সানগ্লাস।


খোলা মাঠ ,সবুজ সে মন
হাফপ্যান্ট সেই ছোট একজন।


দুপাশে মাঠ ,মুক্ত আকাশ
বাইকের দৌড়, এক দীর্ঘশ্বাস ।


হাতে পায়ে ধুলো ,ঘুড়ির পিছনে দৌড়
এক ফোটা জল ,জীবনে অন্য  মোড় ।


সেই তালগাছ সব ,সরে মুছে যায়
বাইকের গতি ,সব পিছনে চলে যায়  ।

খালি পায়ে হাঁটা ,মনে রুপকথা ঠাসা
মায়ের কোলে ঘুম ,মনে বড় আশা ।


পুরনো সেই দিন ,এক হাসি মুখ
বৃষ্টি নামলো ,পুরনো সে সুখ ।


বন্ধুদের মুখ  ,মুছে যাওয়া রীতি
সেই ছোটবেলা ,আজ পুরনো স্মৃতি ।..