অন্তরআত্মা চিত্কার করে ,
নীল আকাশে বিকিরিত করে আলো ।I
সেখানে লেখা " মনে রেখো " I।


আমার লেখা যদি কোনো মনে
সুরের  ঝংকার না তোলে ,লেখাগুলো কুচিয়ে দিও...।
আমার হৃদয় ,আমাকে মনে রেখো I
সবাইকে তো যেতে হয় ,আমিও যাব ,
কিছু স্মৃতি ছেড়ে যাব মনে, ভুলে যেও সব I
আমার কথাটা "মনে রেখো" ।I


এক আকাশ স্বপ্নবুকে আমি রাতজাগা পাখি I
আমি ঘুরি স্বপ্নে আমার ভালবাসার শহরে ...।
প্রতি কোনে ,এ শহর  আমায় ভুলে যাক ,
কিন্তু আমার স্মৃতিগুলো যত্নে রেখো I।


আমাকে না মানো তবু এক সকালের শিশিরে
আমি হেঁটে যাব খালি পায়ে...।।
রক্ত নয় স্বপ্ন থাকবে আমার পায়ের তলায় ,
আমার স্বপ্নগুলো হিংস্রভাবে ভেঙ্গে দিও...।
ভুলে গিয়ে তোমরা স্বপ্ন লিখো...
তোমরা দেখো আমি থাকব সেখানে I
তোমাদের স্বপ্ন আমি গুছিয়ে রাখব I ।