আমার মাঝে মাঝে ঘোর ধরে নেশা হয়
হাতে তুলি ,কান্ভাসে আচর টানি ।
একটা আচর ,একটা হৃদয়ের টান
একটা জীবন ,এতো তারই দান ।
লিখে ফেলি আবোলতাবোল মনটাকে...।


রাতের মশারির প্রতি কোনে ,মন টানে
এক নিঃশব্দ অন্ধকার আত্মারা নামে  ।
আমি কথা বলি ,জীবনের কথা...।
জীবন আমার বন্ধু ,বড় কষ্টে  থাকে।
থাকে চোখের জল ,আর আমার  তুলি..।
আমার মনের তুলি ,কথা বলে জীবনের  ।


আবার সকাল আসে ,বড় দীর্ঘ  সে
তুমি থাক না কাছে ,হৃদয়ে লুকিয়ে...।
পথে কলরব ,মানুষের ভিড় ।
একটা শব্দ মন টানে ,হৃদয়ে আসে
আবার আমার চোখে নেশা হয়
তুলি ধরি ,আচর টানি ,সরল  মনে ।.


ভুলে যায় সব ,সব কলরব  ।
একটা ছবি মনে ভাসে ,কাছে ডাকে...।
একটা সৃষ্টি ,বড় কষ্টের দিনের পরে
আবার আমার মাকে মনে পরে ।
আমি লিখে ফেলি ,বড় কষ্টের
একটা কবিতা ,আমি ,তুমি...।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")