আমি আমার শহরে ঘুরি .ঘুরে মরি
রোজ প্রতিদিন, আমি কাটা ঘুড়ি I।
খোলা আকাশের মায়াতে আমি উড়ি
আমি ভাসতে থাকি, আকাশে খেলা করি I।


ক্ষণে ক্ষণে ,প্রতিক্ষণে  আমি ভয় করি
যদি নীচে শহরের বুকে পড়ি,নীচে নামি...।
আমার স্বাধীন থাকার লোভ ,আমি উড়ি
যদি বাঁধা পড়ি কারো হাতে সুতো জুড়ি I ।


কোনো পড়ন্ত বিকেলে আমি ভাসতে থাকি
পড়ি শহরের বুকে ,বন্দী খাঁচায় বাঁধা পড়ি...।
কারো সাথে ,কারো ঘরে আমি থাকি
আমার উপরে লাটায়ের ভার ,আমি কি করি ?


সারাদিন পরে আবার বিকেল আসে, আমি উড়ি...।
কারো হাতে বাঁধা সুতো জোড়া ,তবু আমি উড়ি I।
আকাশের মাঝে আরো ঘুড়ি,তবু আমি উড়ি ।
ভো কাট্টা ,আমি কাঁটা ঘুড়ি ভাসতে থাকি ,আমি উড়ি I...।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো 'https://www.facebook.com/EkataKabitaAmiTumi ')