অন্ধকার আলোর মাঝে যে পথ -সেখানে জীবন -
হাসি আর কান্নার মাঝে যে পথ -সেখানে জীবন  I-
ভালোবাসা আর ঘৃণার মাঝে যে পথ  - সেখানে জীবন  I-
জন্ম আর মৃত্যুর মাঝে যে পথ -সেখানে জীবন - I
ভালো আর খারাপের মাঝে যে পথ -সেখানে জীবন - I
পবিত্র আর পাপের মাঝে যে পথ -সেখানে জীবন - I
একাকিত্য আর সবার মাঝে যে পথ -সেখানে জীবন - I


জীবন রাখা আছে পথের দুধারে ,আর পথ সে তো জীবন  I।
জীবন রাখা আছে শহরের প্রতি পথে ,আর পথ সে তো জীবন  I।
জীবন ছুয়ে যায় শরতের রৌদ্রে আর বৃষ্টি  সে তো জীবন ...।
জীবন ছুয়ে যায় মানুষে খিদা তৃষ্ণায় আর প্রাণ  সে তো জীবন  I।
জীবনের স্পর্শ লাগে ভালোবাসায় আর রিপু সে তো জীবন ...।
জীবনের স্পর্শ লাগে রক্তধারায় আর ঝরনার জল সেও জীবন  I।


জীবন চলে যায় সেই মাঝের পথে আর পথ চলে যায় জীবনের স্রোতে .।
জীবন কেটে যায় স্মৃতির ভারে আর স্মৃতি সে তো জীবনকে খোঁজে... I।



(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")