[ আমার এই কবিতা সম্পুর্ন্য আমার কল্পনা সৃষ্টি ,,হয়ত কারোর কারোর সঙ্গে মতের মিল হবে না তাই প্রথমেই ক্ষমা চেয়ে নিচ্ছি ]


আজ ১৪১৯ ,আজ থেকে চারশো বছর পরে
আমি পৃথিবীর উপরে নয় ,মাটির নীচে আছি  ।
উপরে এত তাপ ,নেই গাছ ,নেই প্রাণ
আমার শরীর, হৃদয় নয় ,আমি যন্ত্র হয়ে আছি  ।
মাটির নীচে সূর্য্য নয় ,ইনভার্টারে আলো জলে
এখানে জায়গা কম তাই হাজার তলায় আছি...।
প্লাস্টিকের গাছ সব ,ফুলে কৃত্রিম গন্ধ রাখা
এখানে খিদে নেই ,সুধু খিদের বড়ি খেয়ে আছি   ।
ভালোবাসা,মায়া ,মমতা নেই ,এসব অদরকারী
আমার এসব কিছু নেই ,প্লাস্টিক হৃদয়ে আছি ...।
এখানে  সুধু মাথা আছে ,বড় বড় মাথা সব
হাত পা সব ছোট ছোট ,আমি ওদের সাথে আছি   ।
এখানে নতুন জন্মের জন্য মার দরকার নেই
ছোট গর্ভে সব মেশিনে আছে ,অদ্ভূত ,আমি আছি...।
এখনে ভালবাসা ছাড়া কাম আছে মাথার পাপ
কাম এখানে বিক্রি হয় ,জানি না কোথায় আছি ?
নিশ্বাস নেবার শীতল বাতাস নেই এখানে
এক পাখা ঘোরে ওপরে ,এ আমি কেমন আছি ?
এখানে কোনো ঋতু নেই ,নকল ঋতু আছে
সব কিছু বোঝা যায় ,আমি নকল হয়ে আছি...।
8৩০ বছর বয়স আমার ,আমায় আরশি লজ্জা পায়
অনেক হয়েছে ,এখন আমি মৃত্যুর অপেক্ষায় আছি ।



(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")