এক অদ্ভূত পাঁচিলের উপর দিয়ে হাঁটা
তার একধারে আলো,অন্যধারে অন্ধকার  ।
একদিকে সত্যি অন্যদিকে মিথ্যা
এক ভুতুরে রং মুখে মেখে  থাকা  ।
যার ভিতরে আসল মুখটা অদৃশ্য
লোভ ,কাম সব রিপুগুলো
ইচ্ছার ভিতরে লুকিয়ে রাখা...।


অদ্ভূত সময় তার থেকে অদ্ভূত আমরা   ।
কি চাই ,কেন চাই ?কজন জানে?
সুধু ছুটতে থাকা অন্ধ ভাবে
গায়ে বিষাক্ত গন্ধ মেখে ,
পূর্নিমার চাঁদ রূপসী ভাড় যেন
সুধু মিটি মিটি হাসা দুষ্টু ভাবে  ...।
অদৃশ্য ইচ্ছাগুলো মনের ভিতরে থাকে
মন যা চাই ,সব কি পাই ?
বোঝে সব কিন্তু হাতড়ায় অন্ধ ভাবে   ।


অদ্ভুতুরে এক সময়ের কাঁটাকুটি  ...।
আমরা কখনো পড়ি পাঁচিলের এপারে
কখনো থাকি ওপারে   ।
মন মানে না  অস্থিত্য আসল
একবার ভালো ডাকে ,অন্ধকার হাতছানি ...।
আমরা নিরুপায় সময়ের চাপে
অভিনয় করি বেশিরভাগ নকল    ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")