হাত মুঠো করি হাত খুলি  -সব খালি ।
এক গ্লাস জল  -অর্ধেক খালি  ।
জীবনের চাওয়া পাওয়া  -লোভ  খালি...।
আজকে এখানে  -কালকে খালি  ।
একটা জীবন ,সময় -হৃদয়  খালি ...।
প্রেমাতুর স্পর্শ  -আসলে খালি  ।
সম্পর্ক্য আসলে  -অন্ধ  খালি ...।
আগুনের তাপে পোড়া-সুধু খালি   ।
জংলা জীবন -গন্ধ  খালি ...।
লোভের ভিতরে - মন খালি   ।
আকাশে নীল আর -বাকী খালি ...।
গ্রীষ্মের দুপুরে -আগুন খালি   ।
চলার পথে -স্বপ্ন খালি...।
ভাঙ্গা হৃদয়ে -প্রেম খালি  ।
অন্ধকার বিছানায় -শীতল খালি...।
মেঘলা আকাশ -সময় খালি  ।
আলোর দেখা -ঘুম খালি...।
সময়ের পিছনে -ছোটা খালি   ।
জীবনে চলে -যাওয়া খালি...।
জীবনের পরে -মৃত্যু খালি  ।
আসলে জীবনে -সব খালি ...।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")