অন্য হাওয়ায় ভাসতে ভাসতে
নিজেকে ভুলে গেছিলাম  ।
চলে গেছিলাম খুব দুরে
সেখানে তুমি নেই  ।
আছে
তোমার চোখ আমার হৃদয়ে...।


তোমার চোখ আমায় ডাকে   ।
আরো কাছে ,আরো কাছে,
কখন যে আমি চলে আসি
তোমার ভিতরে...।
আমার বোধগুলো সপ্তসুরে বাঁধা
তোমার  চোখের বীণার  ঝংকারে  ।
এক আদিম আকৃতি রূপ
আমি থেমে যায় ,সুধু দেখি ...।
তোমার চোখ ,তোমার ভিতরে
সময় থেমে যায় এক মুহুর্তে  ।


আকাশে ধ্রবতারার নীল আবরণ ছিড়ে
কিছু রক্ত ঝরে মনের ভিতরে ...।
তোমার নয় আমার
আমি দেখি তোমার চোখ গোপনে ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো 'https://www.facebook.com/EkataKabitaAmiTumi ')