বিষাক্ত অন্ধকারে আমি দিন গুনছি
-মুক্তি পাবার ।
কিন্তু আমি তো খুন করি নি ,
সবাই বলে আমি নাকি মারাত্মক খুনি ।
আমার লতার রক্তে ভেজানো এ হাত
কিন্তু বিশ্বাস করো তোমরা আমি তো খুন করি নি ।.
সম্পর্ক মরে গেছিল বহুদিন ,ও তো শরীর
এতো আনন্দের কথা লতার
-মুক্তি পাবার ।
অন্ধকারে একটু আলো আসে ঘুলঘুলি দিয়ে
পায়রার দানা ঝাপটাবার শব্দ পায় আমি এখানে ।
লতার শরীরটা কাত্রেছিলো,শব্দটা শুনি
আমি বলেছিলাম আদালতে
-আমি খুন করি নি  ।
ওরা শুনলো না দিল আমায় যাবত্জীবন কারাগার...।
সেদিন রাতে তুমুল ঝগড়া ,মারামারি ,ফাটাফাটি
কিন্তু আমি লতাকে ভালোবেসেছি তাই দুঃখ নেই ,
-তাই ওকে মুক্তি দিয়েছি  ।
এবার আমার অপেক্ষা লতার কাছে যাবার
-আমার মুক্তি পাবার...।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")