আমি মুখ লুকিয়ে বসে আছি ,
নিজের চোখে চোখ রাখার সাহস আমার নেই।


সামনের থাকা বিশাল দুপুরের কাব্য আমি পড়েছি,
আমি জেনেছি অনেক কিছু ,হারিয়েছি তার থেকে বেশি।
এক আকাশ স্বপ্ন বুকে আমার পথ চলা ,
পথের চোরা কাঁটায় ক্ষত বিক্ষত আমার পা ,
রক্ত নয় অভিমানী চিন্হ আমার পিছনে থাকা পথের
চোখের জলে পথ ভাসাবার সামর্থ্য আমার নেই ।


আর পথের পাশে থাকা বৃক্ষগুলো সব বিশ্বাস ,
বিশ্বাসে লাগে ঝড়ের আঘাত ,
একটা আচমকা ঝড়ো হাওয়া উড়িয়ে নেই স্বপ্ন ,
ছিটকে পরে পাতাগুলো ,উড়তে থাকে ছিন্নভিন্ন হয়ে
তার মাঝখানে ভেঙ্গে পরে সুখের ঘর ,স্বপ্ন ।
আর কোনো বিশ্বাসে স্বপ্ন দেখার ইচ্ছা আমার নেই ।


এক তুমুল বৃষ্টি তারপর ,ঝাপসা সবকিছু
ভিতরে ,বাইরে ওলটপালট এই পৃথিবীর  জীবন ।
একটা বদল চাই ,একটু শান্তি চাই ,নতুন স্বপ্ন চাই
পাড় ভাঙ্গা নদীর ধারে স্বপ্নের বাসা কে বোনে ?
আর নয় ,আবার একটা খোলা শীতল হাওয়া চাই,
বৃষ্টি শেষ এবার আমার হারাবার কোনো ভয় নেই ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")