যাব বলেছি ,এখনো আমি যাই নি ,
আজ শরীরে কঠিন রোগ শুয়ে
যখন আশা ছিল তখন কিছু পাই নি ।
বৈশাখের প্রথম যৌবনে আমি পুড়েছি
তখন তুমিও পাশে কিন্তু স্পর্শ পাই নি।  
আমার ঘামের রক্ত বৃষ্টির সাথে মিশেছে
সম্পর্করা পাশে ছিল কিন্তু কাছে পাই নি ।
সন্ধ্যের প্রথম আরতির শব্দ ,সঙখ ধ্বনি
আমার বিছানার থেকে আজ শোনা যায় নি ।  
বোতলে ওষুধের কটু গন্ধ,আমার মৃত্যু ছায়া  
সাথে  কিন্তু তার লুকোচুরির স্বভাব যায় নি।
আমার অচল শরীর নোংরা মাখে  বিছানায়
তার গন্ধ নাকে আসে ,স্মৃতিগুলো মুছে যায় নি।
আমি আছি হৃতপিন্ডের শব্দরা জানান দেই
আমার হৃদয়ে প্রেম আছে তাতো মরে যায় নি ।                
তাইতো আমি ভালোবাসি ,বেঁচে আছি
জানি জীবনে আমি ভালবাসা পায় নি।  
সবাই তো আর সবকিছু পায় না কখনো
মেনে নিয়েছি ,জীবনে যা কিছু পায় নি ।
আজ রোগজীর্ণ শরীরে সময়ের স্পর্শ
কোচকানো চামড়ায় মৃত্যু ছুয়ে যায় নি।  
যাব বলেছি ,এখনো আমি যাই নি
যাওয়ার শব্দ শুনি কিন্তু আমি মরে যায় নি ।



(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")