বুকের মধ্যে কোথায় এক কাঁটা ফুটে
রক্ত পড়তে পড়তে আজ পচে গেছে।  
এ যেন ঠিক চাঁদের গায়ে কালো দাগ
মেঘের আড়ালে চাঁদ লুকিয়ে আছে  ।
আকাশের বুকে এক জীবন্ত লাশ
যার মুখে ফাক্যাসে হাসি লেগে আছে।  
বুঝেও না বোঝা স্বভাব তারাদের
ঝরে পরার সুযোগ ওদের  আছে।  
ওদের মাঝে একটা  ওই ধ্রবতারা
ওর মুখে একটু বেশি হাসি লেগে আছে ।  
আমার হৃদয়ের আকাশে এরা আত্মীয়
এরা সব আমার কাছের এ হৃদয়ে আছে ।  
তবে আমার কষ্ট হলো ওই ধ্রুবতারা
ও আমার হৃদয়ের  সব থেকে  কাছে ।
ওর নীল আগুনে প্রেম ,কিন্তু বোঝে না আমায়
বড্ড ব্যস্ত ,ধরা দেই না আমার কাছে।
ঝগড়া করে অকারণে আবোলতাবোল বলে
কিন্তু আমি আছি ,ও সবসময় থাকে কাছে ।
যতোই থাকুক আমার হৃদয়ে ফোটানো কাঁটা
ঝরে পড়ুক এ হৃদয়ে যত রক্ত আছে ।
যতই ধ্রুবতারা আমায় ভুলে থাকুক
আমার হৃদয় আকাশে প্রেম বেঁচে আছে ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")