বেশ কিছুদিন পর তুমি আমি
এক পথ শুধু সময় আলাদা।
এক হাসি ,এক শরীর
কিন্তু হৃদয় দুটো আলাদা।
একটু মুচকি ভদ্রস্ত্য হাসির
পিছনে লুকোনো প্রশ্নগুলো আলাদা ।
সুপ্ত অভিমানী হৃদয়ের কোনে ভালোবাসা বেঁচে
কিন্তু হৃদয়ের ইচ্ছাগুলো আলাদা।
একটু বোধায় রোগা হয়ে গেছ
কিন্তু আজকের ভাবনাগুলো আমাদের আলাদা ।
মুখের হাসিটা একই আছি ,একটু মেকি হয়েছে
কি আসে যায় ?এখন আমরা থাকি আলাদা।  
চল এক কাপ চা খায় ,কোথাও একটু বসি
না বলা যাবে না ,এখন সব আলাদা।  
একটা সুখী গৃহকোণ ,একই স্বপ্ন চোখে
ধুর এখন আমাদের স্বপ্নগুলো আলাদা ।
সই করে সংসার গড়ি আবার ভাঙ্গি
কাগজের সই আমাদের করেছে আলাদা ।
ভাঙ্গা কাঁচ আর ভালোবাসা জোড়া যায় না
দাগ ছেড়ে যায় হৃদয়ে আলাদা ।  
সময় গেছে চলে সময়ের মতন
আমাদের দুজনের পথ আজ আলাদা ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")