আল্পনা নয় ,এক রং নানা রং
ঠিক শিশুর হাতে রঙের তুলি।
এলোমেলো এক ধুলি ঝড়
যার সুরুটাই এক অন্ধকার।  
তারপর শুরু বৃষ্টির সাত কাহন
এলোচুল ভেসে যায় চোখের কাজলে,
নিরুত্তর এক অদ্ভুত   বালি ।


ভালো লাগে কাছে আসে প্রতি রাতে,
চোখের উপরে চোখ তুলে ধরে ।
এক বন্ধ ,অদ্ভূত এক অন্ধকার
আমি নই ,তুমি নই , কে তবে?
সেই কাল
আমার অপেক্ষার সকাল ।


নীল আলো এই চোখে
কত স্বপ্ন এই বুকে ।
ধিক ধিক চিতার আগুন
আর এক নিশীত নীরবতা ।
এক রক্ত আমার মুখে
আগুন নই সব ছাই বুকে,
আমার স্বপ্ন আমার সকাল ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")