আমি আমার মতো এক খোলা হওয়া
হোকনা তা লোকাল ট্রেনের প্লাটফর্ম ,
আমি দেখি প্লাটফর্মে ১০-৫ টার  যাত্রী।
আমার জামার কলারে ঘাম জমুক,
আমি শুয়ে থাকি প্লাটফর্মের ওপর ,
দেখি আসাযাওয়া নিত্য পথযাত্রী ।
আমার ফুটো থালায় স্বপ্নরা মরুক ,
আমি বৃষ্টিতে ভিজি,বাঁচার রক্ত গড়াক,
দুচার টাকার ছুড়ে দিক কোনো দয়ালু যাত্রী।  


আমি তাতেই খুশি ,


আমার কাঁটা পায়ের উরুর নিচে অন্ধকার ,
তাতে কি আমি বেঁচে আছি ,ভালো আছি
আমার ভাই,বোন সব এই প্লাটফর্ম যাত্রী ।
আমার শরীরটা টেনে চলে প্লাটফর্মের এপার ওপার,
আমি থাকি ব্যস্ত ,আমার দুচোখ খোঁজে
আত্মীয় আমার পরিচিত কোনো প্লাটফর্ম যাত্রী ।
আমি স্বপ্ন দেখি প্লাটফর্মের নিচের মাটিতে ,
আমার স্বপ্নরা আকাশে ভাসে রাতজাগা পাখি  
সঙ্গে থাকে প্লাটফর্ম আর নিত্য পথযাত্রী ।



(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")