আবার না হয় তুমি আসবে অন্য সময়ে
তুমি ভালোবাসবে ,ধন্য আমি ।


আবার এক ছল,আমার চোখের জল
পুনরাবৃতি পুরনো ডায়রির পাতায় ,
আনন্দের এক নাটকের শিল্পী আমি ।


আমার কঙ্কালের জরাজীর্ণ এক রোগ
ভালোবাসার হারিয়ে যাওয়ার শোক,
অলিখিত প্রেমিক, প্রেম শব্দে আমি ।


গাছের সবুজ ডালে আরো সবুজ রং
যখন বৃষ্টি ঝরে ,আরো আরো সবুজ ,
আমার হৃদয় কোনে ভালোবাসায় আমি।  


ভেঙ্গে পরা এক প্রাচীন অট্টালিকা শব
শবেরবাহনে যার স্মৃতি যায় স্মশানে ,
সেই শবের হৃদয়ে  ভালোবাসা আমি ।


আবার না হয় তুমি আসবে নতুন সময়ে
তুমি পোড়াবে ,স্মৃতিগুলো জমাবো আমি ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")