যা যায় ,তা যায়
ফিরে আসে না হায়।
থেকে যায় কিছু জমা অভিমান
না বলা কথা গুমরে গুমরে খায়।


ঘুমের দেশে আলোর শেষে এক গোধুলি
এক মুহুর্ত্যে আত্মার আহুতি অনিদ্রায় ।  
কেউ জানে না কখন প্রেমের জন্ম  ?
কিন্তু স্বপ্নের জন্ম যখন প্রেম অনিদ্রায়।  


কঙ্কালের ভিতরে আমার স্বপ্নরা শুয়ে
রক্তের প্রবাহে প্রেমের ওলটপালট।  
আমাকে ফাঁকি দেয় সময় অসময়ে
হৃদয়ের অন্তরে প্রেমের ওলটপালট।  


বালি ঘর ভাঙ্গে প্রেমের আঘাতে
স্পর্শ করে সমুদ্রের অন্তরের ঢেউ।  
আমি ঝেড়ে ফেলি বালি বারে বারে
কিন্তু থেকে যায় স্মৃতি অন্তরে ঢেউ।


যা যায় ,তা যায়
মোছা যায় না কিছু স্মৃতি ।
জেগে থাকে কিছু জমানো আশা
হৃদয় আগুনে পোড়ানো যার রীতি।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")