এসো সকাল আজ তোমাকে নামতা শেখায়
এক এক কে এক ,এক দু গুনে দুই ।
এসো সকাল তোমাকে আমি বাঁচতে শেখায়
একা বাঁচবে কি করে ? দরকার দুই ।


এসো সকাল আজ তোমাকে কবিতা সেখায়
তালগাছ এক পায়ে দাড়িয়ে ,সব গাছ ছাড়িয়ে।
এসো সকাল তোমায় আমি কষ্ট শেখায়
না এটা শেখা যায় না ,একসময় যাবে হারিয়ে ।


এসো সকাল আমি তোমায় হাঁটতে শেখায়
সময় যাচ্ছে সরে অপরাহ্ন তোর দিকে ।
এসো সকাল তোমায় আমি খেতে শেখায়
কি খাবে ?আশা ছোটে হৃদয়ের খিদের দিকে।  


এসো সকাল তোমায় আমি নাচতে শেখায়
নেচে ওঠে মন মেঘলা বেলায় দুঃখের তরে।  
এসো সকাল তোমায় আমি হাসতে শেখায়
দুঃখের হাসি মাথাকোটে আমার হৃদয় ঘরে।  


এসো সকাল তোমায় আমি  বদলে দি
সময়ের সাথে বদলাবে তোমার আলোর স্পর্শ ।
এসো সকাল চল তোমায় শক্ত করে জড়িয়ে ধরি
বদলাবে সকাল আসবে নতুন আলোকবর্ষ ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")