ফিরে আসে সকালের জানলায় আশার সূর্য ,
একটি স্মৃতি একফোঁটা বৃষ্টি হয়ে ঝরে পড়ে,
একটা মুখ এসে দাড়ায় আমার জানলার ওপারে ।
একটা স্বপ্ন আজকাল খুব ছুঁতে ইচ্ছা করে ।
বাইরে মেঘলা দিনে বিদ্যুত খেলে যায় হৃদয়ে ,
আশার টুকরোগুলো আমি কুড়োয় আকাশের ওপারে,
কিছু স্বপ্ন অন্ধকারে হৃদয়ে ঝরে পড়ে।
আমি হাসতে থাকি ,কাঁদে হৃদয়
বৃষ্টিতে ভিজতে থাকে আমার স্মৃতিগুলো,
স্বপ্নগুলো বৃষ্টির কাঁদার সাথে থাকে জড়াজড়ি করে
আমি হাসতে থাকি পাগলের মতো।  
আমার দুচোখে স্বপ্নের পচা গন্ধ বেরোয়
আমি খুঁজতে থাকি বৃষ্টিকে ,স্পর্শ করি আদর করে,
আমার হৃতপিন্ডের শীতল স্পর্শে বাজ পড়ে ।
আমি আরো হাসি ,পুড়ি নিজের ভিতরে  
আমি ঝাপসা চোখে স্বপ্ন লাগে,
আমি দেখতে পাই না বৃষ্টিকে ভালো করে।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")