"সময়"।
কিছুটা সময় ,
আমাদের কিছুটা সময় ,
আমদের জীবনের কিছুটা সময় ,
অন্যভাবে নিজের জন্য সরানো সময়.


আমাদের ভালোলাগার মুহুর্ত্যগুলো,
একটা ডায়রির সাদা পাতায় থাকে হৃদয়ে।  
যেগুলো মনে পড়লে ভালো লাগে সেই সময়।  


আমরা বাঁচি আশা চোখে নিয়ে জীবনের স্রোতে,
ভেসে যায় কিছু আশা ,কিছু মুহুর্ত্য চোখের জলে।
চলে যায় সময় ,পরে থাকে একটা নিস্তব্ধ সময়।  


কিছু স্মৃতি,কিছু কথা লেগে থাকে হৃদয় কোনে,
মস্তিষ্কের শব্দের অভিধানে কষ্ট একটা শব্দ,
এই কষ্ট শব্দটা আঘাত করে সেই সময়।


কিছুকথা ঘোরে ফেরে হৃদয় আকাশে,
কিছু স্বপ্ন বৃষ্টি হয়ে ঝরে তখন।
কেউ থাকে না সেই সময়।


একলা থাকার আনন্দময়,
একলা জীবন,
"সময় "।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")