ভালোবাসার দিনে তোমার দেওয়া শাড়িটা
তুমি ভালোবাসার নদীর ধারে পাবে।  
আর পাবে আমার চটকানো শরীরটা
যার যোনিতে তুমি লজ্জা পাবে ।
আমার ঠোঁটে তোমার চুমু মুছে গেছে
ওখানে  জমাট বাঁধা রক্ত পাবে।
তুমি আসবে বলে খোলা দরজায়
ফাঁকা ঘরে আমার স্মৃতি পাবে ।
জন্তুদের আনন্দরব,আমার বাঁচার ইচ্ছা
আমার বুকেতে ওদের কালসিটে পাবে।  
তুমি আসবে বলে তাই আমার অপেক্ষা
সেখানে তুমি আমার মৃত শব পাবে।
আমার শরীরের ভিতরে তোমার হৃদয়
সেখানে ভালো করে খুঁজো ভালোবাসা পাবে।  
আমি চেয়েছি বাঁচতে তোমার সাথে পবিত্র আমি
তুমি ভালোবাসা নদীর ধারে সেই পবিত্রতা পাবে।  
আমি থাকতে পারলাম না তোমার সাথে
কিন্তু আমার স্মৃতিগন্ধে তুমি ভালোবাসা পাবে।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")