সকালের প্রথম সূর্য্য কিরণে চান করে
আজ আমি অতি পবিত্র ।
আমার অঙ্কুরে রাখা প্রথম বেদনা
মৌমাছির গুঞ্জনে সুপ্ত বাসনা
সব আজ অতি সুদ্ধ।
সুদ্ধ বায়বিক সময়ের চলা
একটা প্রানের প্রেম ঝরে পড়ে।
টুপ করে একফোঁটা চোখের জল
সেও পবিত্র তার আঙ্গিনায় ।
আমার প্রথম আলিঙ্গনে আবদ্ধ
আকাশের প্রেম ঝরে ।
সেও এক হৃদয়ের  রক্ত  জল
বাতাসে আমার অভিমানী জীবন
একটু রৌদ্র,একটু কালি
আমার খাবার ।
না হলে বাঁচি কি করে প্রভুর চরণে
আমি নুয়ে পড়ি রৌদ্র আঘাতে  
কখনোবা ঝরি সময়ের সাথে ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")