তোমার মুখটা আমি দু হাতে তুলে ধরি
ঠিক একটা স্বপ্নে ভাসতে থাকি ।
জানো ভাসানের সময় দেবীর চোখে জল
সেই জল আর কাজল আমি দেখেছি।  
তোমার হাসি ,তোমায়  ভালোবাসি
তাই তো আমি প্রতি  ভাসানের  কাঁদতে থাকি ।
জল আর মাটি তৈরী কাদা
সেই কাদার সাথে স্বপ্ন জুড়ি।
তোমার মুখটা গড়ি ,দুহাতে মুখটা তুলে ধরি ।
চুমু খাই তোমার কপালে
ভালোবেসে জড়িয়ে ধরি ।
শরীরের সাথে মুখটা জুড়তে থাকি
তুমি সুন্দরী ,তোমার চোখে স্বপ্ন ।
স্বপ্নের রং তুলিতে মুখটা আঁকি
ঠোঁট ,নাক ,কপালে টিপ সব আমার ।
তুমি দেবী ,তুমিও তো নারী
তোমায় ভালবাসার রঙে গড়তে থাকি ।
আমার শরীরের পাঁজরের ভিতর শুকনো রক্ত
আমার বিড়ির গন্ধ খালি গায়ে।  
আমি ভালোবেসে গড়ি নারী
সেই নারী তুমি দেবী, তোমায় আমি ভালোবাসি।
তোমার বসন ,তোমার গড়ন সুন্দরের ছায়া।  
আমি সব পারি হৃদয় গড়তে পারি না ।
ভুলে যায় ওটা দিতে
তাইতো বারবার ,
তুমি চলে যাও ভাসানের দিনে
আর আমি কাঁদতে থাকি  ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")