পড়ন্ত রৌদ্রে তাপ হৃদয়ে ঠাসা
কিছু এ জন্মের পাপ
কিছু পুরোনো  স্মৃতি ,ভুলব কি করে ?


ওপর থেকে নিচ অবধি নকলে ঢেকে
কিছু তৃপ্তির অহংকারে
সত্যি কথাগুলো বলবো কি করে?

বিছানার চাদরে যে প্রেম কুঁকড়ে থাকে
কিছু অপ্রেমিক আকাঙ্খায়
তাদের প্রেমে ভেজাবো কি করে ?


ছোট মন বিশাল রাখার যাতনায় সুখ
কিছু বড় বড় কথা
কথাদের লতা আমি কাটব কি করে ?


ভালো থাকার বাসনায় অন্য পৃথিবীতে বাস
কিছু ইচ্ছার মাথায় বোঝা
সেই বোঝাদের মাথা থেকে নামাব কি করে ?


অন্ধকারে আকাশের তারা গোনা ,তারা ঝরা
কিছু চোখের জল ঝরে
জীবনে সেই একমুঠো জল ভোলাব কি করে ?


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")