এই মেয়েটা - তুই কাঁদছিস কেন ?
তোর পাথুরে চোখে জল
ও তো তোর জন্মের আকাঙ্খা ।
তোর বুকের ভিতরে স্বপ্নের ভিড়
শুয়ে থাকে দুঃখের সাথে
এটা আর নতুন কি ?


এই মেয়েটা-তোর শরীরে কি ?
এতো কালসিটে দাগ কেন ?
ও তো কোনো শরীরের আদর ।
তোর শরীরে ভ্রমরের গুঞ্জন
ভ্রমরের আদরে বিষ
এ আর নতুন কি ?


এই মেয়েটা - তোর প্রেম কোথায়?
কার জন্য তোর প্রেম ঝরে ?
ও তো তোর যোনির অলংকার ।
প্রেম পোড়ে ,তোর কপালে আগুন
আগুনের তাপ শরীরে
এমনি তোর প্রেম ?


এই মেয়েটা - তুই এখনো বেঁচে?
কই মাছের জীবনে মৃত্যু নেই ।
তুই পচবি,গলবি ,জন্মাবি রোজ
তোর শরীরে প্রেম ,প্রেমের মায়া ।
আর মায়ায় বাঁচিস তুই
আসলে এমনি তুই ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")