অন্তর গহীনে এক অরণ্যের মাঝে
রাত্রি নামে গভীর অন্ধকার,
হাতড়ায় জীবন শান্তি ।  
হিংস্র জানোয়ারের ডাক
আশ্রয়ের অভাব ,
এ পথে ভীষণ ক্লান্তি ।
তৃষ্ণা বড় তৃষ্ণা বুকে
চোখের কোনে কালি
আর শুধু ভুলভ্রান্তি।


রাত্রি কাটে
এবার সকালের সূর্য্য ,
ভীষণ তাপ অন্তর পোড়ে।
ব্যস্ত জীবনে শুধু গোধুলি
আশা আর নিরাশায় ভেসে ,
জীবন খন্ডপ্রস্থের আগুনে পোড়ে।
দিন আসে, রাত আসে
জীবন পুরোনো হয় ,
অন্তর অরণ্যে স্মৃতির  চারারা বাড়ে।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")