আমি জানি
আমার কথা শুনতে পাবে না তুমি ।
ভরা শ্রাবনে তুমুল বৃষ্টিতে
তুমি ভেজোনি কখনো ।
স্বপ্নের পুকুরে ডুব দিয়ে মুক্ত পাওয়া যায়
তুমি তা ভাবতেই পারো নি ।
আমি জানি
আমার কথা তোমার কাছে অশ্রাব্য।  
প্রথম ফুলের কড়ি তুমি ফুটতে দেখেছ ?
তোমার সময় কোথায়?
তুমি পাহাড় ভেঙ্গেছ কিন্তু সুন্দর দেখো নি।  
তোমার ব্যস্ত রক্তে শুধু লাভ ঘুরে মরে।  
আমি সকালে সূর্য প্রনাম করি
তুমি সূর্যের রং দেখেছ?
তুমি শুধু রঙিন হতে শিখেছ
রং কে ভালোবাসতে না।  
অন্ধকার পথের শব্দ তুমি শুনেছ?
শুনেছ তার আকুল আর্তি ?
বুজেছ তার একা থাকার বেদনা ?
তুমি শুধু স্বপ্ন দেখছ
কিন্তু স্বপ্নে নিজেকে সাজাতে শেখো নি ।
আমি জানি তুমি বৃষ্টিতে ভিজেছ বহুবার
কিন্তু নিজেকে ভেজাও নি কখনো ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")