নাই বা হলো মনের মত
সাজানো শহরে অলংকারে বিষ থাকুক ।
রোজ সূর্য ওঠে ,সন্ধ্যা নামে
সেখানে ছড়ানো উপস্থিতিতে বিষ থাকুক ।
ফুটপাথে থাকা আমার শহরে
জীবনগুলো না হয় পুড়তে থাকুক।  
শোকেসে সাজানো স্বপ্নগুলো
হৃদয়ে শুকিয়ে থাকুক ।
লাল ,নীল সব রাজার দাপটে
আমার শহর রং বদলাতে থাকুক।  
এক কাপ চায়ে চুমুকে জীবন
তৃপ্তি নিয়ে জোকার সেজে থাকুক ।
পথের উপরে ধুলোমাখা শহর
পুরোনো স্মৃতিতে রোজ কাঁদতে থাকুক।  
নাই বা হলো মনের মতো
আমার শহর আমার হৃদয়ে থাকুক।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")