একটা হাত হাতড়ে বেড়ায়
ওটা ইচ্ছার হাত ।
রাত্রে ঘুম ভেঙ্গে স্বপ্ন বলে
চল জীবন আমার হাত ধর।
অন্য সকালে নিয়ে যাই
যেখানে কষ্টরা বৃষ্টি নয়।  
বৃষ্টিরা একটা আনন্দ
চল জীবন আনন্দের হাত ধর ।


একটা হাত হাতড়ে বেড়ায়
ওটা ভালোবাসার হাত ।
স্মৃতিতে গুমরে মরে
আর খোঁজে পদচিন্হ ।
যদি পাই তবে কাঁদে
না হলে খুঁজতে থাকে ।
হাসতে থাকে
যতক্ষণ না পায় খুঁজে ।


একটা হাত হাতড়ে বেড়ায়
ওটা সময়ের হাত।
সময়ের সাথে সময়ের পরে
যারা থাকে তারা সম্পর্ক্য ।
সম্পর্ক্য একটা হাত খোঁজে
পাশে থাকার জন্য ।
ভালোবাসে নিজেকে
আর ভালোবাসা সম্পর্ক্য খোঁজে ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")