রামকিঙ্করের স্পর্শে আমি তোমায় চিনেছি
দেখেছি তোমার উন্নত বক্ষ ।
তোমার চোখের টানে পাথুরে আকর্ষণে
আমি তোমায় ভালোবেসেছি ।
তোমার ক্ষীন কোমরের আড়ালে
কিছু গোপনতা শুয়ে ,
আমি দেখেছি তা সোনালী রৌদ্রে ।
পাথর খোদাইয়ের শব্দ আমি শুনি
তোমার পায়ের নুপুরের শব্দ।  
তোমার অঙ্গের প্রতি ভঙ্গিমায়
আমি শতবার স্বপ্নে দেখেছি ।
তোমার ফুটে ওঠা শরীরে
এক নিস্তব্ধ স্পন্দন ,
তাকে আমি অনুভব করেছি।  
তোমার না বলা কথাগুলো আমি শুনি
তোমার সামনে দাঁড়িয়ে ।
তোমাকে আমি দেখেছি বহুবার
বহুরূপে দুচোখ ভরে ।
তুমি রামকিঙ্করের সৃষ্ট নারী
তোমায় আমি ভালোবেসেছি ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")