জীবন জৌলুসে ম্রিয়মান মুহুর্তদের
সাথে চোখাচুখি করি ।
একগলা জলে দাঁড়িয়ে
স্বপ্ন দেখি মোলায়েম পৃথিবীর।  
আলোর জীবনে ,অন্ধকার লিখি
স্বপ্ন গড়ি নিজের মতো।
মাটির স্পর্শ ছেড়ে স্পর্শ করি হৃদয়
হেঁটে যায় বৃষ্টি মাঝে
নিস্তব্ধতার খোঁজে ভিন্ন গ্রহে ।
খুঁজি ভিন্ন আবহাওয়া নিজের মতো
সস্তার জীবনে তাপ্পি দেওয়া ছেড়ে
মাটি থেকে মুড়ি কুড়িয়ে খাই।  
" শান্তি চাই "
জীবনে সেলাই করা মুহুর্তদের ভিড়ে
নিজেকে খুঁজে পেতে চাই ।
তাইতো আমি
খালি পায়ে হেঁটে চলে যায় ...
সেই পিছনে থাকা মুহুর্তদের সাথে
কোনো অবেলায় ।
দূর পথ ধরে ,দুরে কোথাও  
নিজের হৃদয়ের সাথে ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")