১১ নম্বর যানে
সবেমাত্র এসে পৌঁছলাম ।
খবরটা বোধ হয় পাও নি
বেনীমাধব প্রেমে পরেছে বনলতা সেনের ।
আরে বাবা ওটা দুটো যুগ
আর আমি এখনো দাঁড়িয়ে
সোজা বাড়ি থেকে এসে ।
দুটো যুগ মিলে গেছে মাইলের পার্থ্যক্যে
যেতে হবে যে
ওদের বিয়ে।  
দুটো যুগের বিয়ে
আর আমি এসে দাঁড়ালাম যুগের বাস স্টান্ডে।  
দুই কাল্পনিক প্রেমের কবি হৃদয়ে
আমি তুচ্ছ ক্ষুদ্র সাহসী কবি ।
যে যুগের মিলনের স্বপ্ন চোখে
ভুরিভোজ খায় দুই প্রেমের কবিতায় ।
১১ নম্বর যানে করে
খালি পাঁয়ে হেঁটে মুগ্ধ হলাম আবার
দুই কবিতায় ঘিরে ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")