এই কিছুক্ষণ আগে আমার শহর
ঘুমিয়ে পড়লো।
অনেক্ষন হাই তুলছিলো
এই মাত্র ঘুমিয়ে পড়লো,
আকাশের বুকে মাথা রেখে ।


সকাল থেকে এতো খাটে
ক্লান্ত থাকে,
তাই ঘুমিয়ে পড়লো
আবার কালকে জাগবে বলে ।


আমার শহরে যারা থাকে
তারাও স্বপ্নের বালিশে শুয়ে।
ক্লান্ত তারাও স্বপ্নের শহরে বাঁচতে বাঁচতে
গভীর ঘুমে তারাও শান্তির সাথে।  
শুধু জেগে আছে চাঁদটা
আর তার প্রতিবেশী তারারা ,
ওদের চোখে ঘুম নেই
হেডলাইটের মতো তারা পুড়তে থাকে ।


আমার শহরে রাস্তাগুলো
বড় ক্লান্ত ,ওদের বিশ্রাম নেই ।
কেঁপে উঠছে মাঝে মাঝে শব্দ করে
নিস্তব্ধ শহরের হৃদয় কম্পনের স্পন্দন ।


ওপর দিয়ে শহরের আলোগুলো
ঠিক যেন তারা লাগে শহর আকাশে।  
যেন অন্ধকারে প্রেমের সীমাহীন কাহিনী
জড়াজড়ি করে ঘুমিয়ে আছে আমার শহর
পরিতৃপ্ত অপেক্ষায় এক নতুন সকালের।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")