অন্ধকারে একমুঠো আলো
বন্ধু হয়ে এলো ।
নীরবতায় দেখালো তোমাকে
একগুচ্ছ আলোর মাঝে ।
আমি মুখতুলে চেয়ে দেখি
তোমার ওষ্ঠে লাগা চেনা দাগটা।  
একটা নিশ্চুপ অস্তিত্য
একটা রক্তের ছোপ লেগে।  
একফোঁটা চোখের কষ্ট
নেমে এলো গাল বেয়ে বক্ষে তোমার ।
সেখানে রাখা হৃতপিন্ডে স্পন্দন
আমাকে বলে গেলো,
তুমি বেঁচে আছো সাথে আমার ।
আমার নগ্ন হৃদয়ে আলোর তাপ
তুমি হয়ে স্পর্শ করলো ।
তোমাকে চিনলাম আমি নতুন করে
তোমার কষ্টগুলো দেখলাম আলো আঁধারিতে।
আমি নির্বাক দৃষ্টিতে তোমার সামনে
শুধু চেয়ে দেখছি তোমায় ।
অন্ধকারে একমুঠো আলো
বন্ধুর মতো দিয়ে গেলো স্পর্শ তোমার ।


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")