ঘড়ির কাটা  শেষ প্রান্তে এসে ঠেকেছে
এবার কেউ একটা ঠেলে দিলেই হয়।  
শেষটুকু না হয় একটা শরীর হয়ে থাকুক
ঝড় তো অনেক উঠলো ।
প্রচুর বৃষ্টি হলো
প্রচুর কোলাহল ,ব্যস্ততা মেখে।  
কোনো রৌদ্রে কাদা মাখা মহাকালের হাত
এবার জড়িয়ে ধরলেই হয় ।
হৃদয়ের পকেটে যে কটা কড়ি ছিল
সবকটাই অচল ঘড়ির কাটায়,
তাদের মূল্যে নিজেকে বাঁচালে হবে ।
শিউলির গন্ধর প্রেমে পড়ে
সকালের সূর্যর তাপে না পুড়লে হবে ।
বহু হলো জীবনের প্রেমে পড়ে
জীবনকে ভালোবাসা খেলা ,
এবার তো জীবনকে পুড়িয়ে ফেলতে হবে।  
চামড়ার আড়ালে মনের কথা চিরকালের
মতো নিজের সাথে নিয়ে যেতে হবে ।
তাইতো আর নয় এই লুকোচুরি খেলা
এবার না হয়
শেষটুকু শুধু নীরব শরীর হয়ে থাকুক।  
সাঙ্গ হোক শুধু বাঁচার খেলা !!!!!


(কবিতার অন্য ভুবনে যাওয়ার জন্য সকলকে আমন্ত্রণ রইলো "https://www.facebook.com/EkataKabitaAmiTumi ")